WB Madhyamik Result 2021 | মাধ্যমিক রেজাল্ট 2021- Check Now

মাধ্যমিক রেজাল্ট 2021: প্রতিটা ছাত্রছাত্রীর কাছে মাধ্যমিক রেজাল্ট 2021 (WB Madhyamik Result 2021) একটি গুরুত্বপূর্ণ  বিষয়। পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ আয়োজিত মাধ্যমিক পরীক্ষা 2021 রেজাল্ট (WB Madhyamik Result 2021) প্রকাশ হবে আগামী 20 জুলাই, 2021, এ বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি তবে মাধ্যমিক রেজাল্ট 2021 প্রকাশিত হবে। 

WB Madhyamik Result 2021 | মাধ্যমিক রেজাল্ট 2021- Check Now

Table of Content (toc)

প্রতি বছরের মতো এবছরও মাধ্যমিকের ফলাফল 2021 দেখা যাবে অনলাইনে। প্রতি বছরের ন্যায় সকাল নটায় সাংবাদিক সম্মেলনে মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান আনুষ্ঠানিক ভাবে ফল প্রকাশ করবেন এবং সকাল দশটার পর থেকে পর্ষদের ক্যাম্প অফিস থেকে মার্কশিট ও সার্টিফিকেট বিতরনের কাজ শুরু হবে। সকল ছাত্র-ছাত্রী দশটার পর থেকে বিভিন্ন ওয়েবসাইটে নিজেদের ফলাফল জেনে নিতে পারবে। সূত্রের খবর, এবছর মার্কশিটে সচিবের বদলে প্রশাসকের সই থাকবে বলে জানা যাচ্ছে।


WB Madhyamik Result 2021
Board Name West Bengal Board of Secondary Education (WBBSE)
WB Madhyamik Exam Date Cancel
Result Date 20th July 2021
Official Website www.wbbse.org
Result Website wbresults.nic.in



পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ - West Bengal Board of Secondary Education (WBBSE) পশ্চিমবঙ্গের মাধ্যমিক পরীক্ষা নিয়ে থাকে । সেই WBBSE-এর সদস্যরা পশ্চিমবঙ্গের দশম শ্রেণির ফলাফল প্রকাশ করেন। এবছর করোনা ভাইরাসের জন্য মাধ্যমিক পরীক্ষা বাতিল ঘোষনা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তাই 2021 সালের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট নিয়ে ছাত্রছাত্রীদের মনে ভীতি কাজ করছে। ফলাফল যেটাই আসুক সকলের উচিত ঠান্ডা মাথায় এবছরের মাধ্যমিকের ফলাফল মেনে নেওয়া। কারন মহামারীর জন্য পরীক্ষা নেওয়াটাও সম্ভব ছিলোনা।


আরও দেখুন:


(ads1)

পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশিত করে মধ্যশিক্ষা পর্ষদ। প্রতিবছর লক্ষাধিক পরীক্ষার্থী পরীক্ষায় বসে। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ পশ্চিমবঙ্গের জেলা ভিত্তিক রেজাল্ট প্রকাশ করে থাকে মেধার বিচারে।


West Bengal Madhyamik Result Date 2021 - পশ্চিমবঙ্গ মাধ্যমিক ফলাফল তারিখ 2021


পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ আয়োজিত মাধ্যমিক পরীক্ষা 2021 রেজাল্ট (WB Madhyamik Result 2021) প্রকাশ হবে আগামী 20 জুলাই, 2021, এ বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি তবে মাধ্যমিক রেজাল্ট 2021 প্রকাশিত হবে। 


মাধ্যমিক রেজাল্ট 2021 দেখবেন কীভাবে - How To See WB Madhyamik Result 2021


  • সবার প্রথমে রেজাল্ট দেখার জন্য অফিশিয়াল ওয়েবসাইটে wbresults.nic.in প্রবেশ করতে হবে।
  • ওয়েবসাইটে প্রবেশ করলে "Latest Announcement" অংশে দেখা যাবে "Madhyamik Pariksha (SE) Results-Year 2021" লেখা অংশে ক্লিক করতে হবে।
  • লিংকে ক্লিক করার পরে নতুন একটি পেজ খুলে যাবে সেখানে আপনার রোল নম্বর, জন্মতারিখ (“Enter Your Roll” এবং “No.”/“Enter Date of Birth”) এবং অন্যান্য তথ্য সঠিক ভাবে পূরণ করতে হবে।
  • সঠিক তথ্য় দিয়ে “Submit” বাটনে ক্লিক করলেই মাধ্যমিক রেজাল্ট 2021 দেখা যাবে।
  • এর পরই স্ক্রিনশট অথবা প্রিন্ট করতে পারবেন আপনার মাধ্যমিক 2021 ফলাফলের।



SMS-এর মাধ্যমে মাধ্যমিক রেজাল্ট 2021 কীভাবে দেখবেন - How To See Secondary Result 2021 Via SMS


এখনো এমনও অনেক ছাত্র ছাত্রী আছে যারা ইন্টারনেটের ব্যবহার জানে না বা খুব কম জানে অথবা অনেক ছাত্র-ছাত্রী প্রত্যন্ত গ্রামে থাকার জন্য ইন্টারনেট পরিষেবা ভাল থাকে না তারা বিনা ইন্টারনেটেই SMS-এর মাধ্যমে মাধ্যমিক রেজাল্ট 2021 দেখতে পারবেন-

SMS লিখতে হবে "WB10 <Space> Roll No" এবং এটি 54242/56263/58888 এর মধ্যে যে কোনো একটি নম্বরে পাঠিয়ে দিতে হবে। এরপর কিছুক্ষণের মধ্যেই আপনার রেজাল্ট আপনার Inbox এ চলে আসবে।  

তবে আমরা বলব ইন্টারনেটের মাধ্যমেই রেজাল্ট দেখা বেশি ভালো কারণ SMS মাধ্যমে রেজাল্ট দেখার পদ্ধতি জটিল ও ধীর গতি সম্পন্ন। 



Gksolves এর পক্ষ থেকে সকল মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য শুভেচ্ছা রইলো। আগামী দিনে তোমাদের উজ্জল ভবিষ্যতের কামনা করি।



Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.